আইনজীবী কল্যাণ ট্রাস্ট গড়তে না পারাসহ অন্যান্য বিষয়ে বার কাউন্সিলের অমার্জনীয় ব্যর্থতা প্রসঙ্গে সুখময় রায় বিপলু…? – newsline71bd
শিরোনাম
দুর্নীতির বিরুদ্ধে রিপোর্ট সরকারকে ব্যবস্থা নিতে সহায়তা করে: প্রধানমন্ত্রী সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া কোনো সার্ভিস নয়ঃ মন্ত্রিপরিষদ সচিব!! সাংবাদিক পরিবারের আমিও একজন সদস্য: প্রধানমন্ত্রী!! ২০২১ সালের সরকারি ছুটির খসড়া চূড়ান্ত শারদীয় দূর্গোৎসব এর শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক রাজু আহমেদ বসানো হলো পদ্মা সেতুর ৩৪তম স্প্যান নাটোরের সিংড়ায় হিন্দু সমপ্রদায়কে শারদীয় দূর্গোৎসব এর শুভেচ্ছা জানিয়েছেন এ্যাডঃ মোফাজ্জল হোসেন মোফা সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টারের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির শোক প্রকাশ সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যৈষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক আর নেই রামগঞ্জে শাহজকি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের সমন্বয় ফোরামের শুভ উদ্বোধন অনুষ্ঠান!!
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন
add

আইনজীবী কল্যাণ ট্রাস্ট গড়তে না পারাসহ অন্যান্য বিষয়ে বার কাউন্সিলের অমার্জনীয় ব্যর্থতা প্রসঙ্গে সুখময় রায় বিপলু…?

রিপোটারের নাম / ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
add

, নিউজ ডেস্ক নিউজ লাইন 71 বিডি


‘করোনা’ মহামারী বা অতিমারী কালে সারাদেশের আপামর জনতার কষ্ট ও দুর্ভোগজনিত ভবিষ্যৎ অনিশ্চয়তা থেকে মুক্ত নয় সাধারণ আইনজীবী সমাজ।
তবে নিজেদের ও পরিবারের জীবন-জীবিকার কষ্টের কথা বলতে না পারা কর্মহীন আইনজীবীগণের ন্যায়সঙ্গত প্রতিকার প্রতাশা ছিল যে, সরকারি অনুদান বা প্রণোদনা ব্যতিরেকেই সম্মানিত বার কাউন্সিল নেতৃবৃন্দ এবং তাঁদের কোটিপতি সতীর্থ সিনিয়র আইনজীগণের নিজেদের ব্যক্তিগত তহবিল থেকে অর্থ সংগ্রহ করাসহ বিভিন্ন সোর্স থেকে তহবিল সৃষ্টির মাধ্যমে সারাদেশের আইনজীবীদেরকে তিন মাসের আপৎকালীন সম্মানজনক আর্থিক সহায়তা প্রদান করবেন। কিন্তু তা হয়নি। অনেক বিলম্বে তাঁরা নাটোর বারে ৩২০ জন আইনজীবীর জন্য সাকুল্যে মাত্র ৩,২১,০০০/= টাকা যে অনুদান পাঠিয়েছেন তা ভাগ্যের নির্মম পরিহাস ছাড়া আর কিছু নয়।
প্রসঙ্গত উল্লেখ্য যে, নাটোর জেলা বারসহ বিভিন্ন জেলা বার নেতৃত্বের পক্ষ থেকে বর্ণিত আপৎকালীন সময়ের শুরুর দিকেই নিজস্ব উদ্যোগে তাঁরা আইনজীবীদের জন্য এক বৎসরের সুদমুক্ত ঋণ সহায়তার পাশাপাশি সাধ্যমত ত্রাণ সহায়তা প্রদান করেছেন। তাঁরা তা করতে পারলে প্রথিতযশা বার কাউন্সিল নেতৃত্ব যাঁরা জাতীয় পর্যায়ের ভাবমূর্তি সম্পন্ন কোটিপতি ব্যক্তিত্ব, পারলেন না কেন?
সবচেয়ে পরিতাপের বিষয় হলো, গতকালের “দৈনিক আমাদের সময়” পত্রিকা সূত্রে জানা যায়, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে আপাতত ১,৫০০ সাংবাদিককে এককালীন ১০,০০০/= টাকা করে দেয়ার কথা বলেছেন মাননীয় তথ্যমন্ত্রী মহোদয়।
তাহলে আইনজীবী কল্যাণ ট্রাস্ট গঠনের দীর্ঘদিনের ন্যায্য দাবি আদায় হলো না বা হবে না কেন?
এছাড়া আরও একটা গুরুত্বপূর্ণ জরুরি বিষয় হলো, আইনজীবীদের সকলের জন্য স্বাস্থ্য বীমা বা হেলথ্ কার্ড প্রদান করা অত্যাবশ্যক।
অথচ বার কাউন্সিল নেতৃবৃন্দের কি এ বিষয়ে কোনই দায় নেই? যদি দায় থেকে থাকে, তাহলে যথাযথ দায় পুরণে বা পালনে ব্যর্থতার দায় কাঁধে নিয়ে তাঁদের কি স্বেচ্ছায় পদত্যাগ করে চিরাচরিত গণতান্ত্রিক শিষ্টাচারের সংস্কৃতি সুদৃঢ় করার শুভ দৃষ্টান্ত স্থাপনের মাধ্যমে সরে যাওয়া উচিত বা কাম্য নয়?:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৩৯৮,৮১৫
সুস্থ
৩১৫,১০৭
মৃত্যু
৫,৮০৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪২,৬০৬,০৪৮
সুস্থ
২৮,৭৫৬,৮৪১
মৃত্যু
১,১৪৯,৭০২
add