আগস্টে শুরু হচ্ছে শ্রীলঙ্কার ‘এলপিএল… – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

আগস্টে শুরু হচ্ছে শ্রীলঙ্কার ‘এলপিএল…

রিপোটারের নাম / ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০২০

স্পোর্টস ডেস্ক নিউজ লাইন 71 বিডি : ২০১১ সালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ‘এসএলপিএল’ আয়োজনের ঘোষণা দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সে বছর হয়নি, হয়েছিল ২০১২ সালে। কিন্তু পরের বছর আবার রাজনৈতিক অস্থিরতার কারণে স্থগিত হয় এই শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ। যা পরে আর কখনও আয়োজিত হয়নি।

প্রায় ৮ বছর পর এবার পুনরায় নিজেদের প্রিমিয়ার লিগ আয়োজনের ব্যাপারে আশাবাদী লঙ্কান ক্রিকেট বোর্ড। নতুন করে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টের নাম দেয়া হয়েছে ‘লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)।’ এরই মধ্যে এ টুর্নামেন্ট শুরুর সময়সূচিও ঠিক করে ফেলেছে আয়োজকরা।

এলপিএল আয়োজনের ব্যাপারে সরকারের অনুমতি মিলেছে আগেই। বাকি রয়েছে দিনক্ষণ চূড়ান্তকরণ। আগামী ১ আগস্ট থেকে খুলে দেয়া হবে শ্রীলঙ্কার বিমানবন্দর এবং সচল হবে আন্তর্জাতিক ফ্লাইটগুলো। তাই আগস্টে ৮ তারিখ থেকে এলপিএল শুরু করতে চায় এসএলসি। যা চলবে ২২ আগস্ট পর্যন্ত।
এ বিষয়ে দেশের প্রেসিডেন্টের সঙ্গে কথা বলা হবে জানিয়েছেন এসএলসি প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। ক্রিকইনফোকে তিনি বলেছেন, ‘আমরা আশা করছি মাননীয় প্রেসিডেন্টের সঙ্গে কথা বলে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারব। আশপাশের অন্যান্য দেশের তুলনায় শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি বেশ ভালো। বিদেশি খেলোয়াড়রাও টুর্নামেন্টে অংশগ্রহণ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।’

এলপিএলে ভিন্ন পাঁচটি ফ্র্যাঞ্চাইজির পাঁচটি দলকে খেলার সুযোগ দেবে এসএলসি। বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মতোই নিলামের মাধ্যমে হবে দলবাছাইয়ের প্রক্রিয়া। প্রতি দলে ছয়জন করে বিদেশি খেলোয়াড় রাখা যাবে। যার মধ্যে ম্যাচের একাদশে নেয়া যাবে সর্বোচ্চ চারজনকে।

টুর্নামেন্টের ফরম্যাট কেমন হবে সে ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে প্রাথমিকভাবে দুই লেগের রাউন্ড রবিন ফরম্যাটের কথাই ভাবা হচ্ছে। যেখানে মোট ম্যাচ হবে ২৩টি। তবে ভারত যদি শ্রীলঙ্কা সফরে রাজি হয়ে যায় তাহলে টুর্নামেন্টের দৈর্ঘ্য কমিয়ে ১৩ ম্যাচে নামানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৩০,২৭১
সুস্থ
৪৭৫,০৭৪
মৃত্যু
৭,৯৬৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৬,১১৮,০০৯
সুস্থ
৫২,৭০৯,৫২৭
মৃত্যু
২,০৫৬,২৩১