এবার ফুটবলের এশিয়া কাপে ভারতের চোখ… – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১০:০১ অপরাহ্ন

এবার ফুটবলের এশিয়া কাপে ভারতের চোখ…

রিপোটারের নাম / ৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩ জুলাই, ২০২০

স্পোর্টস ডেস্ক নিউজ লাইন 71 বিডি : এশিয়া কাপ ফুটবলের পরবর্তী আসরের এখনও বাকি তিন বছরের বেশি সময়। এরই মধ্যে তোড়জোড় শুরু হয়েছে ২০২৭ সালের আসরের ব্যাপারে। যেটির আয়োজক হওয়ার আগ্রহ প্রকাশ করেছে পাঁচটি দেন। চমকে দেয়ার মতো খবর হলো, এই পাঁচ দেশের মধ্যে একটি হলো ভারত।

শুধু ভারত নয়, প্রথমবারের মতো এশিয়া কাপ আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছে সৌদি আরব এবং তাজিকিস্তানও। এর পাশাপাশি দুইবার এশিয়া কাপ আয়োজন করা কাতার এবং ইরানও এবার আয়োজক হওয়ার জন্য বিড করবে। এশিয়ান ফুটবল ফেডারেশনের (এএফসি) পক্ষ থেকে জানানো হয়েছে এ খবর।

ক্রিকেটে এশিয়া কাপের একচ্ছত্র রাজা ভারত, জিতেছে জোড়া বিশ্বকাপও। তবে ফুটবলে মোটেও এমন নয়। এখনও পর্যন্ত হওয়া এশিয়া কাপ ফুটবলের ১৭ আসরে মাত্র চারবার তারা সুযোগ পেয়েছে মূলপর্বে খেলার। সর্বপ্রথম ১৯৬৪ সালের আসরে খেলেছিল তারা। পরে ১৯৮৪, ২০১১ এবং ২০১৯ সালের সবশেষ আসরেও ছিল ভারত।
তবে তাদের সেরা সাফল্য এসেছিল প্রথমবার অর্থাৎ ১৯৬৪ সালের আসরেই। সেবার চার দলের টুর্নামেন্টে রানার্সআপ হয়েছিল ভারত। পরবর্তী তিনবার অবশ্য গ্রুপপর্বেই আটকা পড়ে যায় তাদের এশিয়া কাপ সফর। সাম্প্রতিক সময়ে ভারতের ফুটবলে যে নবজাগরণ ঘটছে, তারই অংশ হিসেবে এবার তারা এশিয়া কাপ আয়োজন করতে চাইছে।

এরই মধ্যে ২০২২ সালের নারী এশিয়া কাপ আয়োজনের মর্যাদা পেয়েছে ভারত। সেই ধারাবাহিকতায় ২০২৭ সালের এশিয়া কাপের জন্যও বিড করবে তারা। কেননা এরই মধ্যে ২০২৩ সালের আয়োজক হিসেবে চীণের নাম ঠিক হয়ে আছে। আগামী বছরের মাঝামাঝি সময়ে ২০২৭ সালের এশিয়া কাপ আয়োজকের নাম জানাবে এএফসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৩২,২৭২
সুস্থ
৪৭৬,৯২৭
মৃত্যু
৮,০৪৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৭,৯৮৫,৭২৮
সুস্থ
৫৩,৭৫৯,২৬১
মৃত্যু
২,১০১,৮০৬