করোনা কে জয় করে বাসায় ফিরলেন সুজেয় শ্যাম… – newsline71bd
শিরোনাম
গেজেট প্রকাশঃ মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’ পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!! ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের হাতে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান আবারো ছুটি বাড়ল!! পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ভাবনা সরকারের: শিক্ষামন্ত্রী নাটোরের সিংড়ায় ইউপি চেয়ারম্যান ভোলা সাময়িক বহিস্কার!! লক্ষ্মীপুরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!! রামগঞ্জে পল্লী বিদ্যুতের উদাসীনতায় এবার মারা গেলো রাজমিস্ত্রি করিম!! রামগঞ্জে অটোরিক্সার সাথে ধাক্কা খেয়ে শিশুর মৃত্যু!! জুনিয়র সাংবাদিকদের জন্য আমার বিশেষ অনুরোধ!!
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:১২ অপরাহ্ন

করোনা কে জয় করে বাসায় ফিরলেন সুজেয় শ্যাম…

রিপোটারের নাম / ২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৩ জুন, ২০২০

টানা ১১ দিন চিকিৎসাসেবা নেয়ার পর করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

হাসপাতালে করোনাভাইরাসের বিরুদ্ধে ১১ দিনের লড়াই শেষে গত ৯ জুন বিকেলে কলাবাগানের বাসায় ফিরেছেন ৭৪ বছর বয়সী এ সুরকার। করোনাভাইরাস শনাক্ত হলে গত ৩০ মে থেকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

এর আগে ২৬ মে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে এ শিল্পীকে শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ২৭ মে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে করোনা টেস্টের নমুনা সংগ্রহ করার পর বাসায় ফিরে যান এ শিল্পী। ফলাফল পজিটিভ জানার পর কুর্মিটোলা হাসপাতালে ৩০ মে ভর্তি করা হয়।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমদ জানান, পরপর দুবার নমুনা পরীক্ষায় নেগেটিভ আসায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।
তিনি আরও জানান, সুজেয় শ্যাম এখন ভাইরাসমুক্ত। তার শারীরিক অবস্থা বেশ ভালো। সুস্থ হওয়ার পরও নিয়ম অনুযায়ী বাসায় তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

সুজেয় শ্যাম বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বুঝেছি, মানুষ আমাকে কতটা ভালোবাসে। সবার দোয়া আর ভালোবাসায় আমি ভাইরাস মু্ক্ত হয়েছি। সবাই আমার জন্য দোয়া করবেন। সবার প্রতি আমি আজীবন ঋণী থাকব।


১৯৪৬ সালে সিলেটে জন্ম নেয়া সুজেয় শ্যামকে সংগীতে অবদানের জন্য ২০১৮ সালে একুশে পদক দেয়া হয়। তার আগে ২০১৫ সালে শিল্পকলা পদক পান তিনি।

১৯৬৪ সালে তৎকালীন পূর্ব-পাকিস্তান চট্টগ্রাম বেতারে গিটার বাদক ও শিশুতোষ গানের পরিচালক হিসেবে কর্মজীবন শুরু করেন সুজেয় শ্যাম।

১৯৬৯ সালে চলচ্চিত্রের সঙ্গীত পরিচালক হিসেবে কাজ শুরু করেন। ঢাকাই চলচ্চিত্র সংগীতে অবদানের জন্য তিনবার শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০৩,০৭৯
সুস্থ
৩১৯,৭৩৩
মৃত্যু
৫,৮৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৪,৪৭৪,৬১৬
সুস্থ
৩০,০৪৫,৮১২
মৃত্যু
১,১৭৩,৯২৮