…গুরুদাসপুরে ৫টি অবৈধ সোঁতিজাল উচ্ছেদ – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

…গুরুদাসপুরে ৫টি অবৈধ সোঁতিজাল উচ্ছেদ

রিপোটারের নাম / ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

নাটোরের গুরুদাসপুরে আত্রাই নদীতে ইউএনও মো. তমাল হোসেনের নেতৃত্বে উচ্ছেদ করা হলো তিনটি অবৈধ সোঁতিজালের বাঁধ।

শনিবার দিনভর অভিযান চালিয়ে আত্রাই নদীর কালাকান্দর, বিলসাঘাট ও যোগেন্দ্রনগর পয়েন্টে বিশালাকারের তিনটি সোঁতিজালের বাঁধ উচ্ছেদ করা হয়। এর আগে বৃহস্পতিবার একই নদীর সাবাগাড়ী ও হরদমা নালায় দুটি সোঁতিজাল উচ্ছেদ করেন সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল। এসময় সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার স্রোতস্বীনি নদী আত্রাই, বিশানীসহ বিভিন্ন পয়েন্টে নদীর স্বাভাবিক স্রতকে সোঁতিজাল দিয়ে বাধাগ্রস্থ করে প্রতিবছরের মত এবারও মাছ শিকারের মহোৎসব চলছিল। এক শ্রেণির অসাধু ব্যক্তি প্রভাব খাটিয়ে অবৈধভাবে ওই মাছ শিকার করে নদীর গ্রতকে বাঁধাগ্রস্থ করে। পানি প্রবাহে বাঁধাগ্রস্থের কারণে চলবিলের রবিশস্য আবাদে ব্যাপকভাবে বিঘ্ন ঘটে। উচ্ছেদের সময় সোঁতিজাল মালিকদের না পাওয়ায় তাদের বিরুদ্ধে আইনি কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৯,০৩১
সুস্থ
৪৭৩,৮৫৫
মৃত্যু
৭,৯৪২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৪,৮২৬,৪৮৬
সুস্থ
৫১,৯৯২,৬৪৯
মৃত্যু
২,০২১,৮৬১