তামিমদের উড়িয়ে মাহমুদউল্লাহদের প্রথম জয় – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৫৪ অপরাহ্ন

তামিমদের উড়িয়ে মাহমুদউল্লাহদের প্রথম জয়

রিপোটারের নাম / ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি প্রেসিডেন্টস কাপের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের নেতৃত্বাধীন একাদশকে উড়িয়ে দিয়ে প্রথম জয় তুলে নিয়ে ঘুরে দাঁড়িয়েছে মাহমুদউল্লাহ একাদশ। তামিম একাদশকে ৫ উইকেটে হারিয়ে আগের ম্যাচের পরাজয়ের লজ্জা মুছল দলটি।

আজ মঙ্গলবার মাত্র ১০৩ রানে তামিম একাদশকে গুটিয়ে দিলেও শুরুটা ভালো করতে পারেনি মাহমুদউল্লাহ একাদশ। মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭ ওভারের ইনিংসে মাত্র ২৩.১ ওভারেই অলআউট হন তামিম ইকবালরা। তবে সন্ধ্যা পর্যন্ত পিচ যেন প্রস্তুত ছিল বোলারদের দুই হাতে ঢেলে দিতে। আর তাই বল হাতে নিয়ে তামিম একাদশের বোলাররাও ঝরাচ্ছিলেন রীতিমত আগুন।

ইনিংসের প্রথম ১৭ বল মোকাবেলা করে কোনো রানই নিতে পারেননি মাহমুদউল্লাহ একাদশের ব্যাটসম্যানরা। ১৮তম বলে প্রথম রান আসে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নামা মাহমুদউল্লাহর ব্যাট থেকেই, তার আগে দল হারিয়ে ফেলে নাইম শেখ, লিটন দাস ও ইমরুল কায়েসের উইকেট। লিটন ৮, নাইম ১ ও ইমরুল মাত্র ৩ বল মোকাবেলা করেন। লিটন ও ইমরুলকে মোহাম্মদ সাইফউদ্দিন এবং নাইমকে মুস্তাফিজুর রহমান সাজঘরে ফেরান।

এরপর মাহমুদউল্লাহ ও মুমিনুল দেখেশুনে খেলে যান। তবে মাহমুদউল্লাহর ধীর ইনিংস এদিন আর অর্ধ-শতকের দেখা পায়নি। ৩৯ বলে মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক। মাহমুদউল্লাহ একাদশের মত তামিম একাদশও ক্যাচ হাতছাড়ার অপারদর্শিতা প্রদর্শন করেছে। সেই সুযোগ কাজে লাগিয়ে মোমিনুল ও নুরুল হাসান সোহান দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান। ৬টি চার হাঁকানো মোমিনুল ৬২ বলে ৩৯ রান করে বিদায় নিলে সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে সোহান জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

সোহান ৩৮ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন। আর সাব্বির ১২ বলে ৪ রান করে অপরাজিত থাকেন। সাইফউদ্দিন ও তাইজুল শিকার করেন দুটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বৃষ্টির বাগড়ায় পড়ে তামিমদের ইনিংস। তার আগেই অবশ্য অধিনায়ক তামিমকে ফিরতে হয় সাজঘরে। বৃষ্টিতে ইনিংসের দৈর্ঘ্য কমে আসে ৪৭ ওভারে। তবে তামিম একাদশ উইকেটে টিকতে পেরেছে মাত্র ২৩.১ ওভার! অর্থাৎ, ইনিংসের অর্ধেক সময়ও ব্যাট ধরে রাখতে পারেননি দলের সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৪৯,১৮৪
সুস্থ
৫০১,১৪৪
মৃত্যু
৮,৪৪১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৫,৯১১,৬০৫
সুস্থ
৬৫,৫৯৫,৫৭২
মৃত্যু
২,৫৭৮,০৬৪