তুরস্ক নিয়ে ইউরোপীয় ইউনিয়নের বক্তব্য কাণ্ডজ্ঞানহীনের মতো’ – newsline71bd
শিরোনাম
৮ লক্ষাধিক টাকার ক্ষতি! সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!! মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল!! লক্ষ্মীপুরে ১হাজার ৭শ হেক্টর জমিতে শীতকালীন সবজি চাষ!! নাটোরের সিংড়ায় ডায়াবেটিক সমিতির সম্পাদক পদপ্রার্থী মাওলানা রুহুল আমীন!! পোশাক নিয়ে নির্দেশ দেয়ায় জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালককে শোকজ!! নারীদের হিজাব, পুরুষের টাখনুর ওপর পোশাক পরতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের বিজ্ঞপ্তি!! গেজেট প্রকাশঃ মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’ পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!! ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের হাতে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান আবারো ছুটি বাড়ল!!
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:৪৮ অপরাহ্ন

তুরস্ক নিয়ে ইউরোপীয় ইউনিয়নের বক্তব্য কাণ্ডজ্ঞানহীনের মতো’

রিপোটারের নাম / ১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

উত্তর ভূমধ্য সাগরে তুরস্ক ও গ্রীসের মুখোমুখি অবস্থান নিয়ে ইউরোপীয় ইউনিয়নের বক্তব্যকে ‘দু-মুখো সাপ’ ও কাণ্ডজ্ঞানহীনের মতো আচরণ বলে মন্তব্য করেছে তুরস্ক। খবর তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহ’র।

মঙ্গলবার লিবিয়া-সিরিয়া ও উত্তর ভূমধ্য সাগর নিয়ে তুরস্কের সাথে ফ্রান্স ও ইউরোপীয় ইউনিয়নের সম্পর্ক বিষয়ক এক আলোচনা সভায় এমন মন্তব্য করেন ফ্রান্সে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত ইসমাইল হাক্কি।

এসময় মুসা বলেন, উত্তর ভূমধ্য সাগর কেন্দ্রীক প্রতিটি পদক্ষেপ আন্তর্জাতিক আইনের কোন তোয়াক্কা না করেই তুরস্কের বিরুদ্ধে পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ইউরোপীয় ইউনিয়ন ঐক্য ও ভ্রাতৃত্বের দোহাই দিয়ে এথেন্সের প্রতি পক্ষপাতিত্ব করছে। তুরস্ক ও গ্রীসের মধ্যকার সমস্যার ব্যাপারে ইউরোপীয় ইউনিয়নের নাক না গলালেও চলবে মনে মন্তব্য করেন মুসা।

উত্তর ভূমধ্য সাগরে সম্প্রতি তুরস্কের পরিচালিত খনিজ তেল-গ্যাস অনুসন্ধানের ব্যাপারে আপত্তি জানিয়ে আসছে গ্রীস। সেই সাথে তুরস্ককে ঠেকাতে ফ্রান্স ও ইতালীর সাথে যৌথ সামরিক মহড়াও আয়োজন করেছে দেশটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০৪,৭৬০
সুস্থ
৩২১,২৮১
মৃত্যু
৫,৮৮৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৫,০১১,২৪৬
সুস্থ
৩০,২৯২,২৯৩
মৃত্যু
১,১৮০,৯৪৮