দেশটা চলে যাচ্ছে নষ্টদের দখলে – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

দেশটা চলে যাচ্ছে নষ্টদের দখলে

রিপোটারের নাম / ৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৮ জুলাই, ২০২০

সবকিছু নষ্টদের অধিকারে যাবে- এ আমার ভবিষ্যদ্বাণী নয়। লাইনটি প্রয়াত সাহিত্যিক হুমায়ুন আজাদের একটি কবিতার শিরোনাম থেকে নেয়া। একজন প্রথাবিরোধী লেখক হিসেবে তার যেমন ভক্ত-পাঠক রয়েছেন, তেমনি আছেন অনেক বিরক্ত পাঠক। তবুও আজকের বাস্তবতায় কবিতার মর্মার্থের সঙ্গে উভয়পক্ষ একমত হবেন। তিনি উচ্চারণ করেন, ‘আমি জানি সবকিছু নষ্টদের অধিকারে যাবে/নষ্টদের দানবমুঠোতে ধরা পড়বে মানবিক/সব সংঘ-পরিষদ, চলে যাবে অত্যন্ত উল্লাসে/চলে যাবে এ সমাজ সভ্যতা সব দলিল’। লেখকের প্রত্যয়দীপ্ত উচ্চারণের সঙ্গে আজকের বাস্তবতার আশ্চর্য মিল থাকায় তার পক্ষ-বিপক্ষ সবাই ইচ্ছায় বা অনিচ্ছায় একমত হতে বাধ্য। কখনও কখনও পরস্পরবিরোধী চিন্তা এবং পথের মানুষও কোনো বিশেষ বাস্তবতায় একই রকম চিন্তা করে থাকেন।

সমাজটা দেখতে দেখতে পচে যাচ্ছে!নষ্টদের হাতে সব কিছু চলে যাচ্ছে।লোভ লালসা সুবিধাবাদিতা ও স্বার্থপরতার নগ্ন কুৎসিত চেহারা উন্মোচিতই নয়,সমাজ স্বীকৃতি লাভ করেছে। সততা আদর্শ আত্নমর্যাদাবোধ মূল্যবোধ নির্বাসিত হয়ে একটি মায়ামমতাহীন নির্দয় সমাজের বিকাশ ঘটছে। যেখানে স্বার্থ সেখানেই দৌড়ে যাও,কোন ক্লান্তি নেই।

চাটার দলের মহোৎসবে ভেসে যাচ্ছে।লাভ ও লোভের হিসেবে ভাসমান সমাজের চারদিকে আজ কেবল বিশ্বাসঘাতক প্রতারক মানসিকভাবে দারিদ্র ও তাদের সস্তা দালালদের দৌড়ঝাপ!বিকৃত মানুষের কাছে ছুটছে সবাই গভীর আগ্রহে লাভের আশায়,মান ইজ্জত ধুলোয় যাক,যেখানে সেখানে গড়াগড়ি খাও স্বার্থের আশায়।স্বার্থান্ধ সমাজ তাদের গভীর আগ্রহে।ক্ষমতা ও বিত্তের নেশায় যারতার পায়ে হুমড়ি খেয়ে পড়ো!
কী অন্ধকার সময়ের মুখোমুখি দাঁড়িয়ে দেখছে সাধারন মর্যাদাবান নির্লোভ মানুষেরা নিজেদের অসহায়ত্ব।এই সমাজ,এই দেশ চাইনি।

কী সহজ সরল মায়ামমতাময় আদর্শিক একটি দেশ ও সমাজ আমাদের ছিলো!আমি তারে পাগলের মতোন হন্যে হয়ে খুঁজে বেড়াই!পাইনা।প্রতারক বিশ্বাসঘাতক লোভীদের আস্ফালন দেখি।সস্তা সমাজে সস্তা হবার অশান্ত প্রতিযোগিতা দেখি!
সস্তা লোভী,লুটেরা,সুবিধাবাদী,ধর্ষক ও খুনীদের দিনদুপুরে নির্লজ্জ উল্লাস দেখি।প্রানহীন এই নষ্ট সমাজে কী নিদারুন দহনে প্রতারিত জীবনে দগ্ধ হয়ে বেঁচে আছি,না ক্ষয়ে যাচ্ছি,শেষ হয়ে যাচ্ছি বুঝিনা!!!!.সকালের মানুষ আমি বিকেলে চিনিনা!বিকেলের মানুষ সকালে বদলে যেতে দেখি,নির্দয় স্বার্থের হিসেবে।অপমান অমর্যাদা গায়ে মাখেনা,করুনা ভিক্ষে করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৩২,২৭২
সুস্থ
৪৭৬,৯২৭
মৃত্যু
৮,০৪৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৭,৯৮৫,৭২৮
সুস্থ
৫৩,৭৫৯,২৬১
মৃত্যু
২,১০১,৮০৬