পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!! – newsline71bd
শিরোনাম
পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিলের সিদ্ধান্ত নাটোরে প্রতিবন্ধী তরুণকে মালামালসহ দোকান উপহার দিলেন সৈনিক লীগ নেতা!! ডিবিতে স্থানান্তর গোল্ডেন মনিরের বাড্ডা থানার মামলা!! যাবজ্জীবন কি আমৃত্যু জেল, চূড়ান্ত হবে ১ ডিসেম্বর ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ, ২৫ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা!! সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই আমি কিছু নিতে নয় দিতে এসেছি — রামগঞ্জে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানা ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো আবরারে মৃত্যুঃ প্রথম আলো সম্পাদকসহ ৯ জনের বিচার শুরু নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ”র গণসংযোগ!!
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৪৬ পূর্বাহ্ন

পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!!

নিজস্ব প্রতিবেদকঃ / ৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

আগামীকাল শুক্রবার (৩০ অক্টোবর) পালিত হবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে প্রতিবছরই বাংলাদেশে দিনটি পালন করেন মুসলমানরা। বিগত বছরগুলোর মতো এবারও দিনটি পালনে দেশব্যাপী নানা আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শেষ নবী হজরত মুহাম্মদ (সা.) ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আউয়াল মাসে সৌদি আরবের মক্কায় জন্মগ্রহণ করেন। আর ৬৩ বছর বয়সে একই দিনে তিনি (সা.) ইহলোক ত্যাগ করেন।

মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীর বিভিন্ন মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) এর দিনটি বাংলাদেশে সরকারি ছুটির দিন এবং দেশের মুসলিমরা এদিন বিশেষ ইবাদত করে থাকেন। দিনটি উপলক্ষে মিলাদ মাহফিল, আলোচনা ও কুরআন খতমসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, মসজিদ ও মাদরাসা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৬৪,৯৩২
সুস্থ
৩৮০,৭১১
মৃত্যু
৬,৬৪৪
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬২,৭২১,৫৫৩
সুস্থ
৪০,১২০,০৪৫
মৃত্যু
১,৪৫৯,২২৪