বগুড়ায় করোনায় ৩ জনের মৃত্যু – newsline71bd
শিরোনাম
গেজেট প্রকাশঃ মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’ পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!! ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের হাতে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান আবারো ছুটি বাড়ল!! পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ভাবনা সরকারের: শিক্ষামন্ত্রী নাটোরের সিংড়ায় ইউপি চেয়ারম্যান ভোলা সাময়িক বহিস্কার!! লক্ষ্মীপুরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!! রামগঞ্জে পল্লী বিদ্যুতের উদাসীনতায় এবার মারা গেলো রাজমিস্ত্রি করিম!! রামগঞ্জে অটোরিক্সার সাথে ধাক্কা খেয়ে শিশুর মৃত্যু!! জুনিয়র সাংবাদিকদের জন্য আমার বিশেষ অনুরোধ!!
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৫:১১ অপরাহ্ন

বগুড়ায় করোনায় ৩ জনের মৃত্যু

রিপোটারের নাম / ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

নিউজ ডেস্ক নিউজ লাইন 71 বিডি: বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে শহরের কামারগাড়ীর বাসিন্দা ফিরোজ হোসেন (৫৫) মারা যান। এছাড়া সকালে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে বগুড়া শহরের জলেশ্বরীতলা এলাকার বাসিন্দ আব্দুল হান্নান (৬০) এবং একই হাসপাতালে বুধবার রাতে মারা যান মানিকচকের অর্জুন সাহা (৩৮)।

কোয়ান্টাম ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবক দল স্বাস্থ্যবিধি ও ধর্মীয় বিধান মেনে মরদেহ দাফন ও সৎকারের ব্যবস্থা করেছে।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের সহকারী নির্বাহী কর্মকর্তা আবদুর রহিম বলেন, করোনা পজিটিভ শনাক্ত আবদুল হান্নান শ্বাসকষ্ট নিয়ে ১৩ জুলাই হাসপাতালে ভর্তি হন। ১৪ জুলাই দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। সেখানেও তিনি পজিটিভ শনাক্ত হন। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসিইউতে নেওয়া হয়। ১৬ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।
বৃহস্পতিবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ফিরোজ হোসেন (৫৫) নামের এক পরিবহন ব্যবসায়ীর মৃত্যু হয়। সে শহরের কামারগাড়ীর বাসিন্দা।

পরিবারের সদস্যরা জানান, জুলাই মাসের শুরুতে তার নমুনা পরীক্ষার প্রতিবেদনে কোভিড-১৯ পজিটিভ আসে। এরপর তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। কোয়ান্টাম ফাউন্ডেশন, বগুড়া শাখার ৬ জনের একটি স্বেচ্ছাসেবী টিম স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহকে ধর্মীয় নিয়মানুসারে হাসপাতাল চত্বরেই জানাজা শেষে নামাজগড় কবরস্থানে দাফন করা হয়।

এদিকে, বুধবার সন্ধ্যা ৭টার দিকে করোনায় আক্রান্ত হয়ে বাইসাইকেলের যন্ত্রাংশের দোকানি অর্জুন সাহা (৩৮) মারা যান। তার বাড়ি বগুড়া সদর উপজেলার মানিকচক শাহপাড়া গ্রামে। ওই রোগী শ্বাসকষ্ট, কাশিসহ করোনার নানা উপসর্গ দেখা দিলে টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার নমুনা দেন।

করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর ৩ জুলাই টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। ১৪ জুলাই দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার প্রতিবেদনে ১৫ জুলাই তিনি কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন। বুধবার রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই রোগীর মৃত্যু হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশনের একটি স্বেচ্ছাসেবক দল স্বাস্থ্যবিধি ও ধর্মীয়বিধান মেনে মরদেহ দাফন ও সৎকারের ব্যবস্থা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০৩,০৭৯
সুস্থ
৩১৯,৭৩৩
মৃত্যু
৫,৮৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৪,৪৭৪,৬১৬
সুস্থ
৩০,০৪৫,৮১২
মৃত্যু
১,১৭৩,৯২৮