বর্ণবৈষম্য রোধে ১ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ব্র্যাড পিটের…. – newsline71bd
শিরোনাম
গেজেট প্রকাশঃ মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’ পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!! ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের হাতে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান আবারো ছুটি বাড়ল!! পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে সীমিত পরিসরে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ভাবনা সরকারের: শিক্ষামন্ত্রী নাটোরের সিংড়ায় ইউপি চেয়ারম্যান ভোলা সাময়িক বহিস্কার!! লক্ষ্মীপুরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!! রামগঞ্জে পল্লী বিদ্যুতের উদাসীনতায় এবার মারা গেলো রাজমিস্ত্রি করিম!! রামগঞ্জে অটোরিক্সার সাথে ধাক্কা খেয়ে শিশুর মৃত্যু!! জুনিয়র সাংবাদিকদের জন্য আমার বিশেষ অনুরোধ!!
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৫২ অপরাহ্ন

বর্ণবৈষম্য রোধে ১ মিলিয়ন মার্কিন ডলার অনুদান ব্র্যাড পিটের….

রিপোটারের নাম / ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

দাতব্য কাজে তারকাদের অংশগ্রহণ সব সময়ই চোখে পড়ার মতো। সাধারণের প্রিয় তারকারা মানুষের কল্যাণে নিয়মিত এগিয়ে আসেন। হলিউডের আকাশচুম্বী জনপ্রিয় তারকা ব্র্যাড পিট তাঁর জনকল্যাণমুখী নানা কাজের জন্য প্রশংসা কুড়ান নিয়মিত। এবার জাতিগত বিদ্বেষ রোধে কাজ করা একটি সংগঠনকে এক মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিলেন তিনি।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামের এক আফ্রো-আমেরিকান ব্যক্তিকে জাল নোট রাখার অভিযোগে হাঁটু দিয়ে গলা চেপে ধরে শ্বাসরোধে হত্যা করে এক শ্বেতাঙ্গ পুলিশ। আর এই নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে আন্দোলন দানা বাঁধে। এতে বিশ্বের বিভিন্ন দেশের জনসাধারণ থেকে শুরু করে তারকারাও সংহতি প্রকাশ করেন। এগিয়ে এসেছেন ব্র্যাড পিটও। ওই ঘটনার পরেই তিনি জাতিগত বিদ্বেষ নিয়ে কাজ করা ‘কালার অব চেঞ্জ’ নামের একটি সংগঠনকে এক মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিলেন।

এর আগে ফ্লয়েড হত্যাকাণ্ডে গভীরভাবে শোকাহত পিটের সাবেক স্ত্রী অভিনেত্রী জেনিফার অ্যানিস্টোন একই সংগঠনে এক মিলিয়ন মার্কিন ডলার অনুদান দেন। আর এর প্রায় এক সপ্তাহ পর পিটের অনুদানের খবর প্রকাশ্যে এলো।

একটি সূত্র বলে, ‘জেনিফারের কারণে ব্র্যাড এই সংগঠনের সঙ্গে বেশ ভালোভাবেই জড়িত এবং তিনি জানিয়েছিলেন, জেনিফারের অনুদানের অঙ্কের সঙ্গে তিনি মিল রাখবেন। এই সপ্তাহে তিনি আন্দোলনে যোগ দেন এবং এর পরের দিন জেনিফারের বাড়িতে যান। তাঁরা দুজনেই বেশ আন্তরিক ও নিজেদের সাধ্যমতো সাহায্য করতে চান,’ যুক্তরাজ্যের সংবাদমাধ্যম মিররের উদ্ধৃতি দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

মার্কিন যুক্তরাষ্ট্রে জাতিগত বিদ্বেষের বিরুদ্ধে কাজ করা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ‘কালার অব চেঞ্জ’ বৃহত্তম। কৃষ্ণাঙ্গ ব্যক্তিদের বৈষম্য নিয়ে কাজ করে প্রতিষ্ঠানটি।

পিট ও অ্যানিস্টোন অনেকটা গোপনীয়তা অবলম্বন করে ২০০০ সালে মালিবুতে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০০৫ সালে তাঁদের বিচ্ছেদ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০৩,০৭৯
সুস্থ
৩১৯,৭৩৩
মৃত্যু
৫,৮৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৪,৪৭৪,৬১৬
সুস্থ
৩০,০৪৫,৮১২
মৃত্যু
১,১৭৩,৯২৮