মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ… – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন

মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ…

রিপোটারের নাম / ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০


নাটোর প্রতিনািধি– নিউজ ডেস্ক নিউজ লাইন 71 বিডি নিউজিল্যান্ডকরোনা প্রাদুর্ভাবের পর থেকেই সারাদেশেই সাধারণ মানুষের মাঝে ছিল কাজ হারানোর উৎকণ্ঠা আর সংশয়। ছিল পরিবার পরিজন নিয়ে স্বাভাবিক নিয়মে দিন কাটানোর ভয়। এমন পরিস্থিতিতে এই দুর্যোগময় অবস্থায় মানুষের সহযোগিতায় এগিয়ে আসে সরকারের পাশাপাশি বেসরকারি কিংবা বিভিন্ন স্বেচ্ছাসেবী নানা প্রতিষ্ঠান। অসহায় দরিদ্রদের মুখে খাবার তুলে দিতে অংশ নেয় সমাজের নানা শ্রেণি পেশার মানুষ। মানবতার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে লড়ে গেছেন যে যার অবস্থান থেকে।


এমনই একজন করোনার সম্মুখ সমরের যোদ্ধা নাটোর পৌরসভার ২নং ওয়ার্ডের জনপ্রিয় সাবেক সফল কাউন্সিলর ও কমিশনার জাহিদুর রহমান জাহিদ । এখন তিনি কাউন্সিলর নয় তাতে কি জনতার প্রতি দায়বদ্ধতা ও মনোযন্ত্রণার আপন তাগিদেই তিনি রাত-দিন অক্লান্ত পরিশ্রম করে মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌঁছে স্থাপন করেছেন মানবতার দৃষ্টান্ত। কোভিড-১৯ এর প্রভাব বিস্তারে সঙ্গে পাল্লা দিয়ে বাড়া সাধারণ মানুষের দুঃখ-কষ্ট আর অভাব যেন কিছুটা হলেও লাঘব করতে চেষ্টা করেছেন এই সাবেক ওয়ার্ড কাউন্সিলর। করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার টানা তিনমাস অসহায়-দুঃস্থ, গরীব মানুষের মাঝে বিতরণ করেছেন টনকে টন চাল, ডাল, আটা, পেঁয়াজ, আলুসহ নানা ধরণের নিত্যপণ্য। এখন পর্যন্ত ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব ব্যবস্থাপনায় কয়েক”শ পরিবারকে এ সহায়তা দিয়েছেন ২ নং ওয়ার্ডের সাবেক এই কাউন্সিলর।
এমনকি রমজান মাসের প্রতিটি দিন ব্যক্তিগত ব্যবস্থাপনায় ইফতার করিয়েছেন অসংখ্য মানুষকে। হাসি ফুটেছে দুঃস্থ-অসহায়দের মুখে। সাধুবাদ জানিয়েছেনও অনেকে।

ঈদুল ফিতরকে আগে অসংখ্য পরিবারের মাঝে কয়েক পদের সেমাই, দুধ, চিনি, রান্নার নানা ধরণের মসলাসহ বিভিন্ন উপকরণের উপহার প্যাকেজ পাঠিয়েছেন তিনি। এটাও তার ব্যক্তিগত খরচেই করছেন তিনি।
করোনার সময় একদল স্বেচ্ছাসেবক নিয়ে পুরো ২নং ওয়ার্ডবাসী নিজ হাতে বাড়ি বাড়ি জীবাণুনাশক দিয়েছেন ।সরেজমিন দেখা যায়, রানীভবানী মহিলা কলেজ আবাসিক হল, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক ভবন, ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাসা-বাড়ি ও গণপরিবহনে জীবাণুনাশক স্প্রে করেন তিনি। এছাড়া ওয়ার্ডের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানেও স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করেন তিনি। শুধু তাই নয় পুরো ২ নং ওয়ার্ডবাসী অসহায় এবং দিনমজুরদের বাসায় বাসায় খাদ্য সামগ্রী পৌচ্ছে দিয়েছেন ।

এই উদ্যোগের ফলে ওয়ার্ডকে জীবাণুমুক্ত করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতেও কাজ করছেন। ওয়ার্ডের বাসিন্দা ও বাসা-বাড়ির সবাই এই কার্যক্রমের জন্য নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদকে সাধুবাদ জানাচ্ছেন।
রাণঘাতী করোনার ভয়কে তুচ্ছ করে জনগণের কল্যাণে ছুটে চলেছেন এই সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ ।

নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ বলেন,করোনা প্রাদুর্ভাবের কারণেই অনেকে গৃহবন্দি। অনেকের আয়ের উৎস বন্ধ হয়ে গেছে, পরিবার পরিজনের মুখে আহার তুলে দেয়ার সামর্থও হারিয়েছেন অনেকে। এ অবস্থা মানবিক দৃষ্টিকোন থেকেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং আমার নেতা নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে মানুষের পাশে দাঁড়াতেই এসব উদ্যোগ নিয়েছেন তিনি৷ এমনকি, এলাকাবাসীর ভালোবাসার নিয়েই সাধারণ মানুষের সুখে-দুঃখে সব সময় পাশে দাঁড়াতে যদি তাদের কাজে আসতে না পারি, তবে কবে সফল হবো, প্রশ্ন ছিলো তাঁর। তিনি প্রতিশ্রুতি দিয়ে বলেন, করোনা প্রাদুর্ভাব যতদিন থাকবে ততদিন নির্ভয়ে মানুষের পাশে থাকবেন তিনি। শুধু এই পরিস্থিতিই নয়, দায়িত্ব যতদিন থাকবে ততদিন ওয়ার্ডের প্রত্যেকটি বাসিন্দাদের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন একইসঙ্গে সমাজের বিত্তবানসহ সকল শ্রেনী পেশার মানুষকে এ দুর্যোগময় পরিস্থিতিতে এগিয়ে আসার আহ্বান জানান মানবিক দৃষ্টান্ত স্থাপন করা এই ওয়ার্ড কাউন্সিলর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৯,০৩১
সুস্থ
৪৭৩,৮৫৫
মৃত্যু
৭,৯৪২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৪,৮২৬,৪৮৬
সুস্থ
৫১,৯৯২,৬৪৯
মৃত্যু
২,০২১,৮৬১