মানবিক এক যুবলীগ নেতার দেওয়ান মোঃ শাহজালাল – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৯:৩২ পূর্বাহ্ন

মানবিক এক যুবলীগ নেতার দেওয়ান মোঃ শাহজালাল

রিপোটারের নাম / ৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

রুদ্র নীল নাটোর থেকে-করোনা ভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকে জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন কর্মহীন মানুষের ঘরে ঘরে ছুটছেন একজন যুবলীগ নেতা। সঙ্কটময় সময়ে নাটোরের পিপরুল ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের আনাচে কানাচে রাতদিন জনগণের পাশে থেকে খাদ্য ও সচেতনতা তৈরির কাজ করে যাচ্ছেন। জীবাণুনাশক ওষুধ ছিটিয়ে দিচ্ছেন বাজারগুলোতে। ক্লান্তিহীন এ মানুষটি নাটোরের পিপরুল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দেওয়ান মোঃ শাহজালাল। তার এসব মানবিক কাজে জনগণ থেকে আখ্যা পাচ্ছেন মানবিক যুবলীগ নেতা হিসেবে।সরকারী সাহায্যের পাশাপাশি পর্যাপ্ত নিজের ব্যক্তিগত পক্ষ থেকে ব্যাপক খাদ্য সহায়তা দিয়েছেন । এছাড়া যুবলীগ নেতা শাহজালাল তার পরিবারের পক্ষ থেকে ইউনিয়নের হত-দরিদ্র মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন ।
করোনার প্রাদুর্ভাবে শুরুতেই জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা মানীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ নেতা শাহজালাল সাহসিকতার সঙ্গে অসহায় মানুষের কাছে পৌঁছে দেন খাদ্যসামগ্রী। করোনার শুরুতেই হ্যান্ডবিল, মাস্ক, সাবান বিতরণ করেন। সড়কে জীবাণুনাশক স্প্রে ও স্থানে স্থানে সাবান-পানির ব্যবস্থা করেন।বিভিন্ন এলাকায় মশা নিধনের ওষুধ স্প্রে করেন।
লকডাউনে প্রধানমন্ত্রীর ত্রাণ উপহারসহ ব্যক্তি উদ্যোগে ছয় শত পরিবারকে খাদ্য সহায়তা দেন। প্রদান করেন ঈদ উপহার, পাশাপাশি নিজ তহবিল থেকে আরো অনেক পরিবারকে চাল,ডাল,তেল প্রদান করেন। এ ছাড়া ২৫ জুন থেকে ইউনিয়নে চালু করেন ‘নো মাস্ক নো এন্ট্রি’ এবং পরবর্তী সময়ে ‘নো মাস্ক নো সেল’ কর্মসূচি চালু করেন। বাংলাদেশে পিপরুল ইউনিয়নেই যুবলীগ নেতা শাহজালাল প্রথম এই কর্মসূচি চালু করা হয়েছে বলে জানায় সচেতন মহল।

করোনা আক্রান্তের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য ও ফল পৌছে দেন। এবং সার্বক্ষণিক খোঁজখবর রাখায় ইউনিয়নের মানুষের কাছে ‘করোনাযোদ্ধা’র খেতাব পান মেয়র দেওয়ান মোঃ শাহজালাম । ইউনিয়নবাসী তাকে ‘মানবতার ফেরিওয়ালা’ বলেও অভিহিত করেন।
যুবলীগ নেতা দেওয়ান মোঃ শাহজালাল বলেছেন, আর্ত-মানবতার সেবার চেয়ে উত্তম কাজ আর নেই। যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ। উপার্জন করা সম্পদ মানুষের কল্যাণে ব্যয় না হলে সেই সম্পদের কোনো মূল্য থাকে না। লেছেন, ত্যাগ স্বীকারই হলো রাজনীতি। ভোগ বা অর্থ-বিত্তের প্রতি লালসা রাজনীতি হতে পারে না। কি পেয়েছি, কি পেলাম না এই হিসাব-নিকাশ রাজনীতির জন্য অর্থহীন। কি দিতে পেরেছি, কি করতে পেরেছি এটাই হলো একজন রাজনীতিকের মূল আদর্শিক চেতনা।
জনগণের জীবনযাত্রা ও ইউনিয়ন এলাকার নাগরিকসেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছে। শিক্ষানুরাগী এ যুবলীগ নেতা স্কুল,কলেজ,মাদরাসার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ সার্বক্ষণিক শিক্ষক ও অভিভাবকদের সাথে সুসম্পর্ক রেখে ভালো ফলাফল করতে সহায়তা করছেন। এছাড়াও পিপরুল ইউনিয়নের অভ্যন্তরে যেসকল ছাত্র-ছাত্রী ভালো ফলাফল অর্জন করছেন তাদের শুভেচ্ছা জানাতে ফুল ও মিষ্টি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে উপস্থিত হন। যুবলীগ নেতা বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমার এবং যুবলীগ নেতাকর্মীদের আন্তরিকতার কমতি নেই।ইউনিয়নের জনগণের উন্নয়নের প্রত্যাশা অনুযায়ী চ্যালেঞ্জ গ্রহণ করে বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছি। তিনি আরো জানান, পিপরুল ইউনিয়নে মাদক, ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস ও চাঁদাবাজদের কোনো স্থান নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৬,৪৮৫
সুস্থ
৪৭১,১২৩
মৃত্যু
৭,৮৬২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯২,৫৬৬,১৬৬
সুস্থ
৫০,৮৯৪,৪০৫
মৃত্যু
১,৯৮০,০২০