মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৪১ অপরাহ্ন
add

সারাদেশে শিওরক্যাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্যোগে উপবৃত্তি এবং সরকারি সহায়তা প্রদান।

রিপোটারের নাম / ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৫ জুন, ২০২০
add

ডেস্ক রিপোর্ট ● “শেখ হাসিনার দীক্ষা মানসম্মত শিক্ষা রুপালী ব্যাংক শিওরক্যাশে উপবৃত্তি সারাদেশে”এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও রুপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে সারাদেশে প্রাথমিক পর্যায়ের প্রায় ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে উপবৃত্তির টাকা প্রদান করা হয়েছে।
সারাদেশের মত আমাদের রাজশাহী অঞ্চলের নাটোর জেলার ৭টি উপজেলায় ৭৭০টি স্কুলের ১১১৩৯২ জন শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে ৩ কোটি ৩৫ লক্ষ ৮৫ হাজার ৭৫০ টাকা রুপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ মাধ্যমে প্রদান করা হয়েছে। অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে সরাসরি চলে যাচ্ছে এই টাকা, যার ফলে তাদের বাড়তি কোন ঝামেলা পোহাতে হয় না।
এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রীর করোনায় ক্ষতিগ্রস্তদের উপহার সারাদেশের ৫০ লক্ষ পরিবারের মধ্যে, নাটোর – জেলায় ১ হাজার ৫৪ পরিবারের মাঝে ২৫০০ টাকা করে পৌঁছে দিচ্ছে রুপালী ব্যাংক ”শিওরক্যাশ”।

সরকারি সহায়তা এবং উপবৃত্তির টাকা উত্তোলন সম্পুর্ন ফ্রি।

প্রত্যক গ্রাহক ‘শিওরক্যাশ’ এজেন্ট দের মাধ্যমে এই টাকা উত্তোলন করতে পারছেন খুব সহজেই।

সরজমিনে শিক্ষার্থীদের অভিভাবকের সাথে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রী ’শেখ হাসিনার’ সহায়তা এবং উপবৃত্তির টাকা পেয়ে তারা অনেক খুশি। বিন গ্রাম সরকারী প্রাথমিক স্কুলের চতুর্থ শ্রেনীর শিক্ষার্থীর মা আমেনা খাতুন উপবৃত্তির ৩০০ টাকা পেয়ে খুবই আনন্দিত। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, উপবৃত্তির টাকা সরাসরি তার ’শিওরক্যাশ’ অ্যাকাউন্টে পৌঁছে যায়। ফলে বাড়ির পাশের ’শিওরক্যাশের’এজেন্ট এর কাছ থেকে সহজেই তা উত্তোলন করতে পারেন। কোনো বাড়তি খরচ বা হয়রানি ছাড়াই উপবৃত্তি সংগ্রহ করতে পারায় আন্তরিক ধন্যবাদ জানান সবাইকে।

এছাড়াও মোছাঃ শাহিদা খাতুন প্রধান শিক্ষক গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। তার সঙ্গে কথা হলে তিনি বলেন ছাত্র-ছাত্রীরা এবার টাকা পেয়ে অনেক খুশি হয়েছেন এবং খুব সহজেই তারা তাদের প্রাপ্ত টাকা পেয়ে গেছেন, এই ডিজিটাল পদ্ধতি আসায় শিক্ষার্থীর অভিভাবকরা অনেক খুশি আমাদের জন্য বিষয়টি অনেক সহজ হয়ে গেছে।

এ বিষয়ে কথা হয় রাজশাহী ও বগুড়া অঞ্চলের রুপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ ক্লাস্টার হেড (রাজশাহী ও রংপুর বিভাগ ) মোঃ হাসিব এহসান এর সাথে। তিনি বলেন, রুপালী ব্যাংক ‘শিওরক্যাশ’ সবসময় মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য সাথে থেকেই কাজ করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের অন্যতম একটি সফল উদ্যোগ হলো মোবাইল ব্যাংকিং সেবা যার ব্যাপ্তি আশাতীতভাবে সম্প্রসারিত হয়েছে। তিনি প্রধানমন্ত্রীর এমন উদ্যোগের ভুয়শী প্রশংসা করেন এবং ধন্যবাদ জ্ঞ্যাপন করেন।
তিনি আরো বলেন, উপবৃত্তির এবং প্রনোদনার টাকা উত্তোলন সম্পুর্ন ফ্রি।
কোন খরছ ছাড়াই এই টাকা উত্তলোন করা যাচ্ছে ‘শিওরক্যাশ’ এজেন্ট থেকে। একই সাথে এই অঞ্চলের সকল এজেন্ট , ডিস্টবিউটর এবং শিওরক্যাশে কমকর্তাদের ধন্যবাদ এমন একটি উদ্দ্যেগের সাথে থাকার জন্য। দেশের এই পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলুন, সুস্থ থাকুন। ‘শিওরক্যাশ’-এর সাথেই থাকুন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
add

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৩৯১,৫৮৬
সুস্থ
৩০৭,১৪১
মৃত্যু
৫,৬৯৯
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪০,৩৮৮,৮০২
সুস্থ
২৭,৬৯১,৯৬৫
মৃত্যু
১,১১৮,০৮৩
add