৩৫তম স্প্যান আবহাওয়া অনুকূলে থাকলেওপদ্মা সেতুতে বসছে আজ!! – newsline71bd
শিরোনাম
নাটোরে প্রতিবন্ধী তরুণকে মালামালসহ দোকান উপহার দিলেন সৈনিক লীগ নেতা!! ডিবিতে স্থানান্তর গোল্ডেন মনিরের বাড্ডা থানার মামলা!! যাবজ্জীবন কি আমৃত্যু জেল, চূড়ান্ত হবে ১ ডিসেম্বর ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ, ২৫ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা!! সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই আমি কিছু নিতে নয় দিতে এসেছি — রামগঞ্জে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানা ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো আবরারে মৃত্যুঃ প্রথম আলো সম্পাদকসহ ৯ জনের বিচার শুরু নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ”র গণসংযোগ!! গত ২৪ ঘণ্টা দেশে করোনা শনাক্ত-১৩২০,মৃত্যু-১৮
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১১:১৯ অপরাহ্ন

৩৫তম স্প্যান আবহাওয়া অনুকূলে থাকলেওপদ্মা সেতুতে বসছে আজ!!

নিজস্ব প্রতিবেদকঃ / ৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০

একদিন পিছিয়ে পদ্মা সেতুতে ‘টু-বি’ নামের ৩৫তম স্প্যান বসানো হচ্ছে আজ শনিবার। পদ্মা নদীতে সৃষ্ট নাব্যতা সংকট ড্রেজিংয়ের মাধ্যমে নিরসন করা হয়ে।

বর্তমানে নির্ধারিত পিলারের কাছে নদীর গভীরতা ভাসমান ক্রেন ‘তিয়ান-ই’ চলাচলের উপযোগী হওয়ার ফলে ৩৫তম স্প্যান বসানোর সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তাই আজ শনিবার সকাল ৯টা থেকে পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ৮ ও ৯ নং পিলারে বসানো হবে ৩৫তম স্প্যানটি। এতে দৃশ্যমান হবে সেতুর পাঁচ হাজার ২৫০ মিটার অংশ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রমত্তা পদ্মা নদীতে নাব্যতা সংকটের কারণে শুক্রবার বসানো যায়নি স্প্যানটি।

শুক্রবার (৩০ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনভর ড্রেজিং করে নাব্যতা সংকটের সমাধানে জমে থাকা পলি মাটি অপসারন- নিরসন করে স্প্যান বসানোর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে পিয়ারের কাছে ক্রেন পৌঁছাতে এক ঘন্টার মতো সময় লাগবে। কারিগরি জটিলতা না থাকলে ও আবহাওয়া অনুকূলে থাকলে শনিবার দুপুরের মধ্যে স্প্যানটি বসানোর কাজ শেষ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৫২,৭৯৯
সুস্থ
৩৬৭,২১৮
মৃত্যু
৬,৪৫৯
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৫৯,৭৫০,৯৮৮
সুস্থ
৩৮,২৬০,৪৮০
মৃত্যু
১,৪০৯,১৬০