৫.৭ কি:মি রাস্তা পাকাকরনে বদলে গেলো লক্ষাধিক মানুষের জীবনমান – newsline71bd
শিরোনাম
রামগঞ্জে নিজস্ব অর্থায়নে এমপি আনোয়ার খানের কম্বল ও খাদ্যসামগ্রী বিতরণ… রামগঞ্জে নৌকার বিজয়ে আওয়ামীলীগ ঐব্যবদ্ধ!! ড. আনোয়ার হোসেন খান এমপি… প্রতারকের খপ্পরে পড়ে রিক্সা খোঁয়ানো দুলাল মিয়াকে নতুন অটোরিক্সা প্রদান।। নাটোরের সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান,ঐক্য পরিষদ গঠন। নাটোরে বড়হরিশপুর ইউনিয়নে ছাত্রলীগ নেতার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতারণ… রামগঞ্জে নবাগত শিক্ষকদের বরন করে নিলেন সহকারী প্রাথমিক শিক্ষক সমিতি।। রামগঞ্জে গৃহবধু নির্যাতনের বিচার চাইতে এসে হামলার শিকার ৩মহিলা ভাইস চেয়ারম্যান।। ওসির সাথে রামগঞ্জ প্রেসক্লাবের সদস্যদের মতবিনিময়!! অসম্ভবকে সম্ভব করে বাংলাদেশ আজ বিশ্বকে দেখিয়ে দিয়েছে আমরাও পারিঃ সেতুমন্ত্রী!! পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান!!
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:৪৮ অপরাহ্ন

৫.৭ কি:মি রাস্তা পাকাকরনে বদলে গেলো লক্ষাধিক মানুষের জীবনমান

রিপোটারের নাম / ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

রাজু আহমেদ, সিংড়া প্রতিনিধ নিউজ লাইন ৭১ বিডি:

তাজপুর ও শেরকোল ইউনিয়নবাসির দীর্ঘদিনের অবহেলিত জনপথ পাকাকরণের মাধ্যমে পুরণ হলো মানুষের প্রানের দাবি। বদলে গেলো এলাকার লক্ষাধিক মানুষের জীবনমান।

জানা গেছে, এলজিইডির ববাস্তবায়নে তাজপুর থেকে নওগাঁ বাজার ভায়া শাহাবাজপুর পর্যন্ত ৫.৭ কি.মি. এই রাস্তাটি নির্মানে ব্যয় হয়েছে প্রায় ৪ কোটি ৯০ লক্ষ টাকা। অতীতে এটি ছিল অবহেলিত ও চলাচলের অনুপযোগী একটি রাস্তা। রাস্তাটির নির্মান কাজ সমাপ্ত হওয়ায় বর্তমানে এটি প্রায় ১২ টি গ্রাম ও আত্রাই উপজেলার সাথে সিংড়া উপজেলায় যোগাযোগের অন্যতম রাস্তা হিসাবে ব্যবহৃত হচ্ছে। এই রাস্তাটি পাকা হওয়ার ফলে ইতিমধ্যে সুফল পেতে শুরু করছে এলাকাবাসী। এতে প্রায় লক্ষাধিক লোকের জীবনমান পরিবর্তন ঘটবে।

এলাকাবাসীর জানায়, বর্তমানে সিংড়ার সাথে তাদের যোগাযোগ সহজ হয়েছে এবং এই রাস্তার ফলে কৃষকরা ধানসহ অন্যন্যে কৃষি পণ্যের ন্যায্য দাম পাবে। সহজে যাতায়াত করতে পারবে। এলাকার ছেলে মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহ বাড়বে।

স্থানীয় কয়েকজন জানান, অত্র এলাকা ছিলো খুবই অবহেলিত, দুর্গম। এক হাঁটু কাঁদা মাটি পেরিয়ে সিংড়া পৌর এলাকা কিংবা তাজপুর বাজার যেতে হয়েছে। একটু বৃষ্টি হলে কোনো রকম যানবাহন চলতো না। কৃষকদের নিদারুন কষ্ট করতে হয়েছে। বাজার থেকে পণ্য সরবরাহ ও ক্রয় করে বাড়ি আসতে মাথার ঘাম পায়ে পড়েছে। বর্তমানে খুব সহজে পণ্য সরবরাহ ও বাজারে যেতে পারছে তারা। স্কুলে ছাত্রছাত্রীদের মাইলের পর মাইল পায়ে হেঁটে যেতে হবে না। অসুস্থ রোগীকে সহজে উন্নত সেবার জন্য নিয়ে যেতে পারবে।

তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন বলেন, এটি ছিল নির্বাচনী প্রতিশ্রুতি। এ অঞ্চলের জনগনের প্রানের দাবি যেটি পুরণ হওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ধন্যবাদ জানান এবং বলেন
এই রাস্তার ফলে জনগণের সিংড়ার সাথে যোগাযোগ বেড়েছে এবং জনগণ প্রতিনিয়ত তার সুফল ভোগ করছে। রাস্তাটি হওয়ার ফলে জনগণের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান হলো।

শেরকোল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল জানান, অবহেলিত এ জনপদের মানুষ কখনো কল্পনা করতে পারেনি। কিন্তু মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় তা বাস্তবতায়। এ রাস্তার ফলে এলাকার মানুষের আর্থ, সামাজিক, অর্থনৈতিক এবং ব্যবসার উন্নয়ন ঘটবে। মানুষের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান ঘটলো। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা প্রকৌশলী হাসান আলী জানান,
গ্রেটার রাজশাহী ডিভিশন উন্নয়ন প্রকল্প
এর আওতায় ৪ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয়ে বৃহত্তর এ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
রাস্তাটি টেকসই করার জন্য মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় জুনাইদ আহমেদ পলক এমপি কিছু নির্দেশনা দিয়েছেন, আমরা তা বাস্তবায়ন করবো।
তিনি আরো বলেন, রাস্তাটি বাস্তবায়নে আমরা চেষ্টা করেছি।সিসি ব্লক এবং প্রটেকশন ওয়াল নির্মান করা হয়েছে। রাস্তার দু ধারে বৃক্ষ রোপনের পরিকল্পনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫২৭,০৬৩
সুস্থ
৪৭১,৭৫৬
মৃত্যু
৭,৮৮৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৩,৭৭৫,০২৯
সুস্থ
৫১,৩৭৮,৬৩৭
মৃত্যু
২,০০৪,১২২