৬০ বছরের রেকর্ড ভাঙলেন রোনালদো…? – newsline71bd
শিরোনাম
৮ লক্ষাধিক টাকার ক্ষতি! সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!! মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল!! লক্ষ্মীপুরে ১হাজার ৭শ হেক্টর জমিতে শীতকালীন সবজি চাষ!! নাটোরের সিংড়ায় ডায়াবেটিক সমিতির সম্পাদক পদপ্রার্থী মাওলানা রুহুল আমীন!! পোশাক নিয়ে নির্দেশ দেয়ায় জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালককে শোকজ!! নারীদের হিজাব, পুরুষের টাখনুর ওপর পোশাক পরতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের বিজ্ঞপ্তি!! গেজেট প্রকাশঃ মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’ পবিত্র মিলাদুন্নবী (সা.) আগামীকাল পালিত!! ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানের হাতে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান আবারো ছুটি বাড়ল!!
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৪:২১ অপরাহ্ন

৬০ বছরের রেকর্ড ভাঙলেন রোনালদো…?

রিপোটারের নাম / ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০

স্পোর্টস ডেস্ক নিউজ লাইন 71 বিডি: বয়সটা ৩৫। কে বলবে! ক্রিশ্চিয়ানো রোনালদো যেন দিনকে দিন তরুণ হচ্ছেন। পর্তুগিজ যুবরাজ এবার ভাঙলেন ৬০ বছরের পুরোনো এক রেকর্ড। ১৯৬০-৬১ মৌসুমের পর জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়লেন।

দুর্দান্ত এই মাইলফলক রোনালদো গড়েছেন শনিবার তোরিনোর বিপক্ষে ডার্বি ম্যাচে। যে ম্যাচটিতে ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। দলও পায় ৪-১ ব্যবধানের বড় জয়।

১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েছিলেন ওমর সিভোরি। এরপর আলেসান্দ্রো দেল পিয়েরো, রবার্তো ব্যাজিও এবং মিচেল প্লাতিনির মতো কিংবদিন্তরাও পারেননি। ৬০ বছর পর সেই রেকর্ডে নিজের নাম জড়িয়ে নিলেন রোনালদো।
ম্যাচের ৬১তম মিনিটে করা রোনালদোর এই গোলটি ছিল জুভেন্টাসে ফ্রি-কিক থেকে করা তার প্রথম গোল। ৪২ বারের চেষ্টায় ফ্রি-কিক থেকে অবশেষে গোলের দেখা পেলেন পর্তুগিজ যুবরাজ।

জুভেন্টাসে অবশ্য শুরু থেকেই দারুণ ধারাবাহিক ছিলেন রোনালদো। ইতালিতে নিজের প্রথম মৌসুমেই করেছিলেন ২১ গোল। এবার ইতিমধ্যেই ২৫ গোলের মাইলফলক ছুঁয়ে ফেললেন।

১৯৬০-৬১ মৌসুমে জুভেন্টাসের শিরোপা জয়ে ২৫ গোলের রেকর্ড গড়ে শেষ করেছিলেন আর্জেন্টাইন বংশোদ্ভূত ইতালিয়ান তারকা ওমর সিভোরি। যদিও সেবার সাম্পদোরিয়ার সার্জিও ব্রিগেনতির জন্য সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি হাতে তুলতে পারেননি তিনি।

মালদিনিকে ছাপিয়ে বুফন
এদিকে শনিবার তোরিনোর বিপক্ষে ম্যাচে দারুণ এক মাইলফলক গড়েছেন জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনও। সিরিআ’র ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলা ফুটবলার এখন তিনি। ৬৪৮ ম্যাচে অংশ নিয়ে স্বদেশি কিংবদন্তি পাওলো মালদিনিকে ছাড়িয়ে গেছেন ইতালিয়ান এই গোলরক্ষক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০৪,৭৬০
সুস্থ
৩২১,২৮১
মৃত্যু
৫,৮৮৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৪৫,০১১,২৪৬
সুস্থ
৩০,২৯২,২৯৩
মৃত্যু
১,১৮০,৯৪৮