৮ লক্ষাধিক টাকার ক্ষতি! সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!! – newsline71bd
শিরোনাম
পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিলের সিদ্ধান্ত নাটোরে প্রতিবন্ধী তরুণকে মালামালসহ দোকান উপহার দিলেন সৈনিক লীগ নেতা!! ডিবিতে স্থানান্তর গোল্ডেন মনিরের বাড্ডা থানার মামলা!! যাবজ্জীবন কি আমৃত্যু জেল, চূড়ান্ত হবে ১ ডিসেম্বর ২৮ ডিসেম্বর ভোট গ্রহণ, ২৫ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা!! সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই আমি কিছু নিতে নয় দিতে এসেছি — রামগঞ্জে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী মনির হোসেন রানা ১৯ ডিসেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো আবরারে মৃত্যুঃ প্রথম আলো সম্পাদকসহ ৯ জনের বিচার শুরু নাটোর পৌরসভার ২ নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা শুভ”র গণসংযোগ!!
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৪:৪৮ পূর্বাহ্ন

৮ লক্ষাধিক টাকার ক্ষতি! সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন!!

বেল্লাল হোসেন বাবু স্টাফ রিপোর্টার : / ৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

নাটোরে সিংড়া উপজেলার ১২নং রামানন্দ খাজুরিয়া ইউনিয়নের বিনগ্রাম দোপুকুরিয়া পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ৮লক্ষ ৪৪ হাজার টাকার মাছ নিধন করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় ৪জনকে অভিযুক্ত করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শতকুড়ি গ্রামের মাছ চাষী সোহেল রানা ও নন্দীগ্রাম সদর উপজেলার আলহাজ্ব আঃ রাজ্জাকের একটি পুকুর তিন বছরের জন্য ইজারা নেয়। পুকুরে পাপদা, গোলশা, রুই, মৃগেল, সিলভার কাপসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিল।

এলাকার আধিপত্যসহ বিভিন্ন বিষয় নিয়ে নন্দীগ্রাম সদর ইউনিয়নের কৈগাড়ী গ্রামের রইচ উদ্দিনের ছেলে মিলন (৩৫) আমজাদ হোসেনের ছেলে ফারুক (৩০) আলহাজ্ব আঃ রাজ্জাকের ছেলে আবু বক্কর সিদ্দিক এলার (৪০) ও মৃত হোসেন আলীর ছেলে জহুরুল (৩৫) সাথে তার বিরোধ চলছিল।

গত ২২ মে ভোর রাতে প্রতিপক্ষরা পুকুরের বিষ দিয়ে প্রায় ৪লক্ষ টাকার মাছ নিধন করে এ ঘটনায় মিলন ও ফারুকের বিরুদ্ধে স্হানীয় গ্রাম্য প্রধানদের কাছে অভিযোগ করেন সোহেল রানা।
স্হানীয় গ্রাম্য প্রধানরা শালিশ বৈঠকের মাধ্যমে মিলন ও ফারুক হোসেনকে ক্ষতিপুরন বাবদ ৩০ হাজার টাকা জরিমানা করে। উক্ত টাকা দেয়ার জন্য ১৫ দিনের সময় বেঁধে দেয়া হয়। নির্ধারিত সময় অতিবাহিত হইলে মামলার বাদী সোহেল রানা গ্রামের প্রধানদের নিকট জরিমানার টাকা আদায়ের জন্য পুনরায় অভিযোগ করিলে প্রতিপক্ষের লোকজন অভিযোগ তুলে নেয়ার জন্য প্রাণনাশসহ বিভিন্ন হুমকি দিয়ে আসছিল। এর জের ধরে গত ২২ অক্টোবর বৃহস্পতিবার ভোর রাতে দিকে তারা পুকুরে বিষ ছিটিয়ে দেয়। শুক্রবার সকাল থেকে সারাদিন পুকুরের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে।

মাছ চাষী সোহেল রানা জানান, পুকুরই ছিল আমার একমাত্র সম্বল। মাছ চাষ করে আমি আমার পরিবারের জীবিকা নির্বাহ করতাম। এখন আমি কি করব? কি ভাবে ঋণের টাকা পরিশোধ করব। এ ঘটনায় নাটোর কোর্টে মামলা দায়ের করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৬৪,৯৩২
সুস্থ
৩৮০,৭১১
মৃত্যু
৬,৬৪৪
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৬২,৭২১,৫৫৩
সুস্থ
৪০,১২০,০৪৫
মৃত্যু
১,৪৫৯,২২৪